আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং

মাদক-চোরাচালান প্রতিরোধে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক 

মোঃ রাহিমুল ইসলাম,ভূরুঙ্গামারী প্রতিনিধি

কুড়িগ্রাম সীমান্তে গরু, মাদক-চোরাচালান প্রতিরোধ ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে উপজেলার ধলডাংগা সীমান্তের ধলডাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠকে বিজিবির ১৩ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে দেন কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক ও অধিনায়ক লে. কর্নেল মো. আব্দুল মোত্তাকিম। আর ভারতের পক্ষে ২২ সদস্যের নেতৃত্ব দেন ভারতের ১৪ বিএসএফ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত ব্যাটালিয়ন কমান্ডার শ্রী অরুণ কুমার।

এছাড়াও পতাকা বৈঠকে ভারপ্রাপ্ত অ্যাডজুডেন্ট সহকারী পরিচালক মো. ইউনুছ আলী ও উভয় দেশের কোম্পানি ও বিওপি কমান্ডার উপস্থিত ছিলেন।

পতাকা বৈঠকে সীমান্তে বিজিবি-বিএসএফের নজরদারি বৃদ্ধি করা, গরু ও মাদক চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, বর্ডারগার্ড বাংলাদেশের জিরো টলারেন্স নীতির সমর্থনে মাদক পাচার বন্ধ করা এবং সমস্যা সমাধানে তথ্য আদান-প্রদান বিষয়ে ফলপ্রসূ আলোচনা করা হয়।

কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মো. আব্দুল মোত্তাকিম জানান, এটি বিএসএফের সঙ্গে সৌজন্যমূলক পতাকা বৈঠক হলেও কুড়িগ্রাম সীমান্ত এলাকার শান্তি ও শৃঙ্খলা বজায় রাখতে গরু, মাদক চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশ ঠেকানোর বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ